Breaking

Wednesday 17 June 2020

Requirement of facebook monetizaton || ফেসবুক মনিটাইজেশন চালু করার শর্ত

facebook page monetization
facebook monetization


ফেসবুক একটি অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম। যার ব্যবহার কারির সংখ্যা বর্তমানে প্রায় ২৫০ কোটি।আশা করি আপনিও এদের মধ্যেই একজন।আপনি কি জানেন আপনার একটা ফেসবুক পেজ থাকলে তা থেকে ইনকাম করতে পারেন। কিভাবে খুব সহযেই একটি ফেসবুক পেজ খুলবেন তা জানতে এইখানে ক্লিক করুন। ফেসবুক পেজ মনিটাইজেশন (facebook monetizaton) এর মাধ্যমে আপনি ফেসবুক থেকে বেশ মোটা অংকের টাকা আয় করতে পারেন। আর এটা হতে পারে আপনার আয়ের স্থায়ী একটা মাধ্যম আর বিশ্বস্তও বটে। তবে ফেসবুক মনিটাইজেশন (facebook monetizaton) এর জন্য আপনাকে কিছু শর্ত পূরন করতে হবে। খুব কঠিন কোনো শর্ত নয় শুধু একটু লেগে থাকতে হবে। তাহলেই সফলতা নিশ্চিত।চলুন তাহলে প্রথমেই দেখে নেওয়া যাক কি ধরনের শর্ত পূরন করলে আপনার পেজটি মনিটাইজেশনের জন্য ইলিজেবল হবে। মনিটাইজেশন ছাড়াও আপনার পেজকে কিভাবে কাজে লাগিয়ে টাকা আয় করতে পারেন দেখতে এইখানে ক্লিক করুন।

পেজ মনিটাইজেশনের (facebook monetizaton) যেসব শর্ত পূরন আবাশ্যকঃ

বর্তমানে ফেসবুক তাদের নীতিমালার মালার কিছু পরিবর্তন করেছে এই নতুন নীতিমালা অনুসারে দুইটি পদ্ধতিতে আপনি এডব্রেকস চালু করতে পারবেন প্রথমটি In Stream-ads যেখানে আপনার ফেসবুক মনিটাইজেশন এর জন্য প্রয়োজন ১০০০০ হাজার ফলোয়ারের  প্রয়োজন হবে। আর ২য় টি হলো Brand Collabs Manager যেখানে আপনার ফেসবুক মনিটাইজেশন এর জন্য  প্রয়োজন মাত্র ১০০০ ফলোয়ার। চলুন পর্যায় ক্রমে দেখে নেওয়া যাক কোনটার জন্য কি ধরনের রিকুয়ারমেন্ট পালন করতে হবে।

In Stream-ads:

I. আপনার পেজে কমপক্ষে ১০০০০ হাজার ফলোয়ার থাকতে হবে।
II. আপনার পেজটির বিগত ৬০ দিনে কমপক্ষে ৩০০০০ হাজার ভিউ থাকতে হবে এবং এর ওয়াস টাইম মিনিমাম ১ মিনিট হতে হবে। অর্থাৎ আপনার পেজের যেসব ভিডিও আছে তার সবগুলো মিলিয়ে আপনি মনিটাইজেশনের এপ্লাইয়ের আগের ৬০ দিনে ৩০০০০ বার ভিউ হতে হবে। আর এইখানে বলে রাখি শুধু ভিডিও হলেই হবে না সেটার ডিউরেশন ৩ মিনিটের বেশি অবশ্যই হতে হবে।

Brand Collabs Manager :

I. এক্ষেত্রে আপনার মাত্র ১০০০ ফলোয়ারের প্রয়োজন।
II. আপনি এইখানে ৩টি সুযোগ পাচ্ছেন যার মধ্যে যেকোনো একটি পূরন করলেই আপনার পেজটি মনিটাইজেশিনের জন্য এপ্লাইয়ের যোগ্য হবে।
1. বিগত ৬০ দিনে আপনার পেজে ১৫০০০ এইনগেইজমেন্ট অর্থাৎ লাইক কমেন্ট শেয়ার সবকিছু মিলে বিগত ৬০ দিনে ১৫০০০ হতে হবে।
2. অথবা আপনার আপনার পেজে কন্টেন্টের ওয়াস টাইম বিগত ৬০ দিনে ১৮০০০০ হাআর মিনিট হতে হবে। 
3. অথবা কমপক্ষে ৩ মিনিটের ভিডিওগুলো ৩০০০০ হাজার ভিউ হতে হবে যাদের প্রত্যেকের ওয়াসটাইম কমপক্ষে ১ মিনিট করে থাকতে হবে।



ফেসবুক কেমন ধরনের ভিডিও হলে দ্রুত সফল হবেনঃ

1. ফেসবুকে প্রায় সব কোয়ালিটির ভিডিও আপলোড করতে পারবেন তবে ফেসবুক MP4 ফরম্যাটের ভিডিও রিকমান্ড করে
2. রেজুলেশন ১০৮০ পিক্সেল বা এর নিচে হতে হবে। বেশি হওয়া যাবেনা
3. ফেসবুক সাধারণত ১০ জিবি পর্যন্ত ফাইল সাপোর্ট করবে। অর্থাৎ একটি ভিডিও এর সাইজ ১০ জিবি এর মধ্যে রাখতে হবে।
4. ২৪০ মিনিট থেকে বড় ভিডিও আপলোড দেওয়া যাবেনা।
5.  আপনি সফল হওয়ার জন্য অর্থাৎ বেশি আয় করার জন্য বা তাড়াতাড়ি মনিটাইজেশন এর জন্য ইলিজিবিলিটি অন করার জন্য ১০ মিনিটের বড় ডিউরেশনের ভিডিও আপলোড করতে পারেন।
6. আর প্রতিটি ক্ষেত্রেই আপনার প্রতিটি ভিডিও ইউনিক হতে হবে অর্থাৎ কোনো কপিরাইট ভিডিও হওয়া যাবে না। তবেই আপনি আপনার পেজটিকে মনিটাইজেশনের জন্য এপ্লাইয়ের যোগ্য করে তুলতে পারবেন। 
7. আপনার তৈরিকৃত ভিডিওটি স্লাইড, এনিমেশন কিংবা স্থির চিত্র হওয়া যাবেনা। সামাজিকভাবে কাউকে হেয় করে কোনো জাতি গোষ্ঠিকে অপমান করে কোনো ভিডিও দেওয়া যাবেনা।

আপনার পেজের ইলিজিবিলিটি চেকঃ

এতকিছুর আপনি কিভাবে বুঝবেন যে আপনার পেজটি মনিটাইজেশন এর যোগ্য কিনা? আপনি ইচ্ছে করলেই নিজেই চেক করে নিতে পারবেন। আপনার পেজ মনিটাইজেশনের যোগ্য কিনা তা চেক করতে এইখানে ক্লিক করুন

ফেসবুক পেজ মনিটাইজেশন (facebook monetizaton)
www.rohossojal.blogspot.com


যদি উপরের ছবির লাল অংশগুলো সবুজ হয়ে যায় তাহলে বুঝবেন আপনার পেজটি মনিটাইজেশনের জন্য এপ্লাই করার জন্য তৈরি।(facebook monetizaton)

LIKE OUR FACEBOOK PAGE