Breaking

Thursday 4 June 2020

ফেসবুক পেজ খোলার সহজ উপায় ২০২২||ফেসবুক পেজ খোলার নিয়ম

ফেসবুক পেজ খোলার উপায়
ফেসবুক পেজ খোলার উপায়
www.rohossojal.blogspot.com



সাধারণ ভাবে একটা ফেসবুক পেজ খোলা খুবই সহজ একটা ব্যাপার কিন্তু তারপরও অনেকের কাছেই ব্যাপারটা ঝামেলার। তাই তাদের জন্য আজকে নিয়ে চলে আসলাম  এই আর্টিকেল যেখান থেকে আপনি খুব সহজেই শিখে যাবেন কিভাবে একটা ফেসবুক পেজ খুলতে হয়।আর এই ব্যাপারটা সহজ হলেও কিন্তু একটা ফেসবুক পেজ অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে অনেক ক্ষেত্রেই।তবে ফেসবুক পেজ খোলার উপায় সম্পর্কে জানার আগে একটা বিষয় জানাতে চায় যে একটা পেজ খুলে লাভটা কি? কেন খুলবেন একটা ফেসবুক পেজ সেটা জানাটা জরুরি। আসলে আপনি একটা ফেসবুক পেজ খুলে অনেকভাবে উপকৃত হতে পারেন।যেমন আপনার বিজনেস বড় করতে একটা ফেসবুক পেজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।এর মাধ্যমে আপনার প্রোডাক্ট পৌছে দিতে পারবেন অনেকের কাছে। আর এছাড়াও আপনি একটা ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম ও করতে পারেন। কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে বিস্তারিত জানতে এইখানে ক্লিক করুন। যাইহোক এখন আসা যাক আসল কথায়। আপনি কিভাবে একটি ফেসবুক পেজ খুলবেন তা নিচে ধাপে ধাপে দেখানো হল। আশা করি এই পক্রিয়াটি দেখার পর আর ফেসবুক পেজ খুলতে কোনো অসুবিধা হবে না।

১। প্রথমে আপনার আইডি লগ ইন করে নিতে হবে। যেহেতু আপনাদের ফেসবুক একাউন্ট আছে তাই ধরেই নিচ্ছি আপনি লগ ইন করতে পারেন।ফেসবুক পেজ লগ ইন করলে নিচের মতো একটা পেজ পাবেন। এরপর  আপনি ছবিতে চিহ্নিত Create এ ক্লিক করুন।


ফেসবুক পেজ খোলার উপায়
ফেসবুক পেজ খোলার উপায় step 1
 

এইখানে ক্লিক করলে নিচের ছবির মতো কয়েকটা অপশন আসবে। সেখান থেকে চিহ্নিত করা  Page Option এ ক্লিক করুন।   

ফেসবুক পেজ খোলার উপায়
ফেসবুক পেজ খোলার উপায়



২।তাহলে নিচের মতো একটা পেজ ওপেন হবে। এইবার আপনার পছন্দ মতো যেই ধরনের পেজ খুলবেন সেইটা সিলেক্ট করুন। আপনি যদি বিজনেসের উদ্দেশ্যে পেজ খুলতে চান সেক্ষেত্রে Business or brand এ click করুন। আর যদি আপনি ট্রল পেজ বা নিজের ইউটিউব, ব্লগ ইত্যাদি প্রোমোটের জন্য খুলতে চান তাহলে  Community or Public figure select করুন।আর সিলেক্ট করতে Get Started এ Click করুন।  


ফেসবুক পেজ খোলার উপায়
ফেসবুক পেজ খোলার উপায় step 2


৩। তাহলে নিচের মতো পেজ ওপেন হবে। এইখানে থেকে আপনি আপনার পেজের জন্য যেই নাম সিলেক্ট করেছেন সেই নাম এইখানে দিন তারপর আপনার পেজটি যেই ক্যাটাগরির সেই ক্যটাগরি সিলেক্ট করুন। আমি এইখানে আমার ওয়েবসাইটের নাম অনুযায়ী এই পেজের নাম দিয়েছি রহস্যজাল ও ক্যাটাগরি সিলেক্ট করেছি। তারপর Continue এ Click করুন। 


ফেসবুক পেজ খোলার নিয়ম
ফেসবুক পেজ খোলার নিয়ম step 3

৪। তাহলে নিচের মতো একটি পেজ আসবে। তারপর এইখানে আপনার পেজের জন্য যেই প্রোফাইল পিকচার দিবেন তা এড করুন।এড করার জন্য Upload a Profile Picture এ Click করুন।তারপর আপনার পেজের প্রোফাইল পিকচারের জন্য যেই ছবি রেখেছেন তা সিলেক্ট করুন। তবে আপনি এখন ইচ্ছে করলে এটা স্কিপ করে পরেও এড করে নিতে পারেন। পরে আপলোড করতে চাইলে Skip এ ক্লিক করুন। আমি স্কিপ এখন করলাম। 

ফেসবুক পেজ খোলার নিয়ম
ফেসবুক পেজ খোলার নিয়ম step 4


৫।তারপর এইখানে আপনার পেজের কভার ফটোও এড করতে পারেন। এখন এড করতে আগের প্রোফাইল পিকচারের মতো করেই এড করে নিন। আর এখন এড না করলে আগের মতোই স্কিপ করতে পারেন। আমি এটাও এখন স্কিপ করছি। 

ফেসবুক পেজ খোলার নিয়ম
ফেসবুক পেজ খোলার নিয়ম step 5


তাহলে আপনি নিচের মতো পেজ দেখতে পাবেন যেটা আপনার সদ্য তৈরি করা পেজ। আমার এইখানে কোনো ছবি নেই তাই পেজটি এমন দেখাচ্ছে। আপনি ছবি এড করলে পেজটি আরো সুন্দর হবে। 

কমপ্লিট ফেসবুক পেজ
কমপ্লিট ফেসবুক পেজ

এখন আপনি সুন্দর সুন্দর পোস্ট করুন আর আপনার ফ্রেন্ডদের ইনভাইট করে শুরু করে দিন আপনার পেজের কার্যক্রম। আর হ্যা যদি কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। আমরা অবশ্যই আপনার প্রশ্নের উত্তর দেব। ধন্যবাদ।

LIKE OUR FACEBOOK PAGE