Breaking

Saturday, 6 June 2020

How to earn money from facebook||ফেসবুক থেকে আয় করার উপায় ২০২০



How to earn money from facebook www.rohossojal.blogspot.com

How to earn money from facebook www.rohossojal.blogspot.com


কমবেশি আমরা সবাই ফেসবুক ব্যবহার করি। কিন্তু আমাদের বেশিরভাগই শুধু নিউজফিড স্ক্রলিং অথবা মেসেঞ্জারে চ্যাটিং করে আমাদের মূল্যবান সময় নষ্ট করি। কিন্তু আমরা ইচ্ছে করলে ফেসবুকের এই সময়টাকে কাজে লাগিয়ে মোটা অংকের টাকা আয় করতে পারি।  তবে আগেই বলে রাখি যাদের ধৈর্য খুব কম এইটা তাদের জন্য খুবই কঠিন। অনলাইনে আপনি যেই কাজই করুন না কেন আপনার ধৈর্য ধারনের বিকল্প নেই।আপনি একটু ধৈর্য নিয়ে কাজ করলে ফেসবুককে বেশ কয়েকভাবে ব্যবহার করে মুনাফা লুটে নিতে পারেন।কিভাবে ফেসবুক থেকে আয় করবেন তার বেশ কয়েকটি উপায় আপনাদের সাথে আজকে শেয়ার করতে চলেছি । যাইহোক আসল কথায় আসি। দেখে নেওয়া যাক how to earn money from facebook 



earn from facebook
Facebook Monetization
www.rohossojal.blogspot.com


১। ফেসবুক মনিটাইজেশন থেকে ইনকামঃ ফেসবুক বর্তমানে বেশ জনপ্রিয় একটা সামাজিক যোগাযোগ মাধ্যম। আর এর ব্যবহারকারীর সংখ্যাটাও ২৫০ কোটির ওপরে।আর এদের অনেকেরই রয়েছে ফেসবুক পেজ। আপনারও হয়তো ইতোমধ্যেই একটি বা বেশ কয়েকটি ফেসবুক পেজ রয়েছে। আপনি হয়তো জানেন না আপনি ইচ্ছা করলে এই ফেসবুক পেজ থেকে আপনি ভালো পরিমান টাকা আয় করতে পারেন আপনার ফেসবুক পেজটি মনিটাইজড করে।আর ফেসবুক পেজ না থাকলেও চিন্তার কিছু নাই। কারন আপনি ইচ্ছে করলে করলে খুব সহযেই বিনামূল্যে একটা ফেসবুক পেজ খুলে নিতে পারেন।আপনি কিভাবে খুব সহজেই একটি ফেসবুক পেজ খুলবেন তা জানতে এইখানে ক্লিক করুন।  তবে এর জন্য কিছু নিয়ম আছে সেইগুলো আপনাকে পালন করতে হবে।  আর শুধু ফেসবুকই না আপনি যেইখান থেকে এক পয়সাও আয় করুন না কেন আপনাকে সেইখানের নিয়ম পালন করতেই হবে।তবে এই নিয়মগুলো মেনে চলাটাও আহা মরি কোনো ব্যাপার না। যেমন আপনার পেজের একটি নির্দিষ্ট পরিমাণ লাইক ও ফলোয়ার থাকতে হবে। এই সম্পর্কে বিস্তারিত জানতে এইখানে ক্লিক করুন।




২।ফেসবুক একাউন্ট ও পেজ কিংবা গ্রুপ বিক্রিঃ আমাদের অনেকেরই একের অধিক ফেসবুক একাউন্ট আছে। কিন্তু আমরা সাধারনত একটা একাউন্টই চালিয়ে থাকি। কিন্তু আপনি ইচ্ছে করলে আপনার অব্যবহৃত একাউন্ট বিক্রি করে টাকা আয় করতে পারেন। শুধু একাউন্ট নয় আপনার যদি বড় কোনো ফেসবুক পেজ বা গ্রুপ থেকে থাকে তাহলে সেটা আরো চড়া মূল্যে বিক্রি করা সম্ভব।  কিন্তু আপনার মনে প্রশ্ন জাগতে পারে কারা আর কেনই বা আপনার ফেসবুক পেজ বা গ্রুপ কিনবে? আপনার প্রশ্নের উত্তর হলো অনেক কোম্পানি আছে যারা তাদের প্রোডাক্টের প্রোমশনের জন্য ফেসবুক গ্রুপ বা পেজের মাধ্যমে তাদের পন্যের প্রচার করার জন্য বড় বড় গ্রুপ বা পেজ কিনে নেয়। আবার অনেকে ইউটিউবার তাদের চ্যানেলের প্রোমোশনের জন্যও পেজ  বা গ্রুপ কিনে নেয়। আপনি আপনার পেজ বা আইডি বিক্রি করতে এইখানে ক্লিক করুন। 

Faceboo theke earn
Facebook theke earn
www.rohossojal.facebook.com



৩। ফ্রিল্যান্সিংঃ আমরা অনেকেই ফ্রিল্যান্সিংএর কথা শুনেছি। সারা পৃথিবীতে অনেক ফ্রিল্যাসিং ওয়েবসাইট আছে। আর এইখানে অনেক ধরনের কাজ পাওয়া যায় যেগুলো অনেকটাই সহজ যেমন কপি টাইপিং, ডাটা এন্ট্রি বা মার্কেটিং এর মতো কাজ। কিন্তু কেউ এইসব জায়গায় নতুন একাউন্ট ক্রিয়েট করলে প্রথম অবস্থায় কাজ পায় না। কারণ নতুন কাউকে দিয়ে আপনিও চাইবেন একই পরিমাণ টাকা দিয়ে কাজ করাতে। এক্ষেত্রে নতুন ফ্রিল্যান্সারদের জন্য শুভ সংবাদ হল যে ফেসবুকে এই রকম অনেক গ্রুপ আছে যেইখানে এই ধরনের কাজ পাওয়া যায়। আপনার প্রশ্ন যে কিভাবে পাবেন? আসলে অনেক ফ্রিল্যান্সার আছে যারা অনেক কাজ পায় এবং সব কাজ করে শেষ করতে পারেনা বা বেশি কাজ নিয়ে অন্যদের দিয়ে তা করিয়ে একটা কমিশন নেয়। তো আপনি কোনো কাজ পারলে এইখান থেকে কাজ করে কিছু টাকা আয় করতে পারেন। এছাড়াও এইসব বড় গ্রুপে অনেকে বিভিন্ন কাজের জন্য সরাসরি অফার দেয়। সেক্ষেত্রে কেউ কাজের অফার দিলে আপনি তার সাথে যোগাযোগ করে কাজটি নিতে পারেন এবং টাকা আয় করতে পারেন। 


faceboo e freelancing
www.rohossojal.blogspot.com


৪।স্পন্সারশিপঃ আপনার একটা বড় ফেসবুক পেজ থাকলে আপনি কোনো প্রোডাক্টের স্পন্সারশিপ নিতে পারেন। এর জন্য আপনার একটি বড় পেজ থাকতে হবে। আর সেখানে আপনার লিখা ভালো কন্টেন্ট থাকতে হবে। আপনার কন্টেন্ট ভালো হলে আপনার ফলোয়ারদের আপনার প্রতি বিশ্বাস তৈরি হবে। আর বিশ্বাস তৈরি হলে বিভিন্ন কোম্পনি থেকে আপনি বিভিন্ন প্রোডাক্টের স্পন্সর নিতে পারবেন। যা আপনি আপনার পেজে পোস্ট করে এর গুনাগুন সম্পর্কে একটা ডেসক্রিপশন লিখতে পারেন। যারা আপনার এই পোস্ট দেখে এই প্রোডাক্ট কিনবে সেখান থেকে আপনি কিছু পরিমাণ টাকা কমিশন পাবেন। এইভাবেও আপনি ফেসবুক থেকে আয় করতে পারেন।


sponsorship earn from facebook


.৫। বেচাকেনাঃ আপনার কোনো পুরনো অপ্রয়োজনীয় জিনিস থাকলে সেটা আপনি আনার ফেসবুক গ্রুপ বা পেজের মাধ্যমে বিজ্ঞাপন দিয়ে বিক্রি করে দিতে পারেন। যেটা কেউ কিনতে আগ্রহি হলে আপনার সাথেযোগাযোগ করে কিনে নিতে পারবে। 



৬।ব্যবসা বৃদ্ধিঃ আপনার কোনো ব্যবসা প্রতিষ্ঠান থাকলে আপনি আপনার প্রোডাক্ট গুলোর প্রচারের কাজে ফেসবুক কে ব্যবহার করতে পারেন। এতে লোকজন আপনার প্রোডাক্ট ঘরে বসেই দেখতে পারবে আর আপনার প্রোডাক্ট কিনতে আগ্রহ প্রকাশ করবে। যার ফলে আপনার ব্যাবসা বাড়ানো সহয হবে। 


৭।অনলাইন শপঃ আপনার বড় পেজ থাকলে আপনি সেটাকে কাজে লাগিয়ে অনলাইন শপ ও খুলে ফেলতে পারেন। বর্তমানে অনলাইন বিজনেস বেশ জনপ্রিয় হচ্ছে। এর জন্য যেমন আপনার সময় ব্যয় কম হবে আর টাকা পয়সা ইনভেস্টও কম করতে হবে।আপনি এই পেজের মাধ্যমে বিভিন্ন ধরনের প্রোডাক্টের বিজ্ঞাপন নিয়মিত দিয়ে আপনার বিজনেস আস্তে আস্তে বড় করতে পারেন। আর সাধারণ বিজনেস থেকে অনলাইন বিজনেসে অনেক সুবিধা রয়েছে। সেটা নিয়ে অন্য কোনোদিন বলবো। আপাতত আপনি এই আইডিয়াটা কাজে লাগাতে পারেন।



৮। স্থানীয় বিজ্ঞাপনঃআপনার পেজ স্থানীয় কোনো টপিক রিলেটেড হলে আপনি আপনার স্থানীয় কোনো প্রোডাক্টের বিজ্ঞাপন একটা বিশেষ অ্যামাউন্টের বদলে আপনার পেজের কভার ফটোতে  দিতে পারেন। এতে করে আপনি কিছু অর্থ আয় করতে পারবেন। 


তাহলে আর দেরি কেন শুরু করুন ফেসবুক থেকে আয় করা। 

LIKE OUR FACEBOOK PAGE